খবরের বিস্তারিত...


নারায়ণগঞ্জে ইসলামী ছাত্রসেনার ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জানু. 22, 2024 সাংগঠনিক খবর

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ইসলামী ছাত্রসেনার ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগর ও জেলা। এ উপলক্ষে ২১ জানুয়ারি, রবিবার, সকাল ১০ ঘটিকায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বাদে মাগরিব আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলার সভাপতি ছাত্রনেতা মোঃ রিদুয়ানুল ইসলাম নিবিড় এর সভাপতিত্বে ও ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ মহানগর এর সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোঃ রুবায়েত মুনতাসির এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি জননেতা এ.এম.এম একরামুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জননেতা মোঃ তরিকুল হাসান লিংকন, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জননেতা মোঃ সাদ্দাম হোসেন কাওসার, তথ্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ মিলন হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা মোঃ সানি দেওয়ান।
অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যের মধ্যে উল্লেখ করেন যে, ১৯৫২ সালের ভাষা আন্দোলনে ছাত্রসমাজের ভূমিকা ছিলো এবং তৎপরবর্তী সময় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ছাত্রদের অবদান ছিলো অনস্বীকার্য। তারপরবর্তী সময় ছাত্রসমাজের মধ্য এক ফাটল দেখা দিলো। ছাত্রসমাজ তখন বিভিন্ন ভাগে বিভক্ত ছিলো তাদের মধ্যে একটি ছিলো সেগুলারিজম অর্থাৎ নাস্তিকবাদ আকিদা। তৎকালীন সময়ে সহজ-সরল মনের মানুষদের ধর্মের দোহাই দিয়ে কুরআন-সুন্নাহ ও আউলিয়ার কেরামদের থেকে বিরত রেখে বিভিন্ন দুনিয়াবি ও নাস্তিক মতবাদ দল তাদের ব্যবহার করতেন বিভিন্নভাবে। তখনই আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর মতাদর্শ সুন্নী আঁকাবীরগণ দেশের সহজ-সরল মানুষদের ঈমান রক্ষার কথা চিন্তা করে এবং সাধারণ মানুষদের মধ্যে সহিহ আকিদা প্রসারের চিন্তা করে একটা ছাত্র রাজনীতির প্রয়োজনীয়তা অনুভব করে। আর তখনই আত্মপ্রকাশ করে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত এর একক রাজনৈতিক প্ল্যাটফর্ম “ইসলামী ছাত্রসেনা”। ১৯৮০ সালের ২১ শে জানুয়ারি “ইসলামী ছাত্রসেনা” নামক একটি রাজনৈতিক প্ল্যাটফর্ম প্রতিষ্ঠিত হয়। সেই ১৯৮০ দশক প্রতিষ্ঠিত লগ্ন থেকে প্রায় সাড়ে চার দশক থেকে এই ছাত্র রাজনীতি সংগঠন বিভিন্ন ভাবে ইসলাম এর খেদমত করে আসছে ঠিক তদ্রূপ আপামর ছাত্রসমাজের অধিকার আদায়ের জন্য আন্দোলন করে আসছে। ইসলামী ছাত্রসেনা এমন একটা রাজনীতি প্লাটফর্ম যেখানে শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য সবসময় কাজ করে। হিংসা বিদ্বেষ, মারামারি, হানাহানি ইসলামী ছাত্রসেনা শিক্ষা দেয় না, বরং মায়ার বন্ধনের আটকে রাখতে শিক্ষা দেয় গোটা জাতিকে। তাই ৪৪ পদার্পনে সকল ছাত্রসমাজ এর নিকট উদাত্ত আহ্বান থাকবে তারা যেন সকল দুনিয়াবি ও বাতিল ফেরকা দল মতবাদ থেকে দূরে সরে ছাত্রসেনার পতাকা তলে ঐক্যবদ্ধ হয়। উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলো ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ ইমন হাসান, মহানগর এর সাংগঠনিক সম্পাদক মোঃ সাকিব, মহানগর এর সহ-সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন আরাফাত আজমির, মোঃ ফাহিম, সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ মোঃ জুবাইর, মোঃ ইসতিয়াক জার্জিস মাহিন, জেলা কমিটির অর্থ সম্পাদক মোঃ নিলয়, দপ্তর মোঃ শান্ত, প্রচার সম্পাদক মোঃ সামির, মহানগর এর দপ্তর সম্পাদক মোঃ মাসুম মৃধা, সহ অর্থ সম্পাদক সোহানুর রহমান শান্ত, মোঃ সিয়াম, মোঃ ফাহিম, মোঃ রিয়ান, মোঃ নিলয়, মোঃ মাহাদি সহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত সেনানীবৃন্দ।

Comments

comments